সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম একটি প্রেরণার নাম: কাদের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৫ মে ২০২৪ | প্রিন্ট

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম একটি প্রেরণার নাম:  কাদের

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম একটি প্রেরণার নাম বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

জাতীয় কবির ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ শনিবার সকালে সাড়ে ৭টায় তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন  শেষে তিনি এই মন্তব্য করেন।

 

ওবায়দুল কাদের বলেন, কোন রাজনৈতিক দলের নেতাকর্মীকে জেলে পাঠানো এজেন্ডা আমাদের নেই। যারা অপরাধে জড়িত তারা রাজনৈতিক দলে নেতাকর্মী নন। তারা দুর্বৃত্ত। এদের শায়েস্তা করতে হবে জাতীয় স্বার্থেই।

 

তিনি বলেন, আমরা মুক্তিযুদ্ধে বিজয়ী হয়েছি বঙ্গবন্ধুর নেতৃত্বে। কিন্তু সেই বিজয়কে সংহত করার এখনও অনেক কাজ বাকি। সংহত করার পথে বিএনপির পৃষ্ঠপোষকতায় কিছু অশুভ শক্তি তৎপর। আজকের দিনে আমাদের অঙ্গীকার, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সাম্প্রদায়িক বিষবৃক্ষকে সমূলে উৎপাটিত করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ব। সেটিই হবে নজরুলের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সার্থকতা

 

আওয়ামী লীগ নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলে- দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর প্রমুখ। এছাড়া জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মদিন উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল স্তরের নেতাকর্মী, সমর্থক ও অনুরাগীরা শ্রদ্ধা জানায়।

 

১৩০৬ বঙ্গাব্দের ১১ জ্যৈষ্ঠ (১৮৯৯ সালের ২৫ মে) অবিভক্ত বাংলার (বর্তমানে ভারতের পশ্চিমবঙ্গ) বর্ধমান জেলার আসানসোলের জামুরিয়া থানার চুরুলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন  বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:২৬ | শনিবার, ২৫ মে ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(757 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com